Sunday, June 5, 2011

সকল ঘটনার ঘটক মহান সময়দেবের নিকট একজন সময় সৈনিকের “খোলা চিঠি"


পরম শ্রদ্ধেয় সময়দেব,
বিশ্বাস কর এই প্রথম আমার বাঁচতে ইচ্ছে করছে, বাঁচার আনন্দে বাঁচতে ইচ্ছে করছে, বেঁচে থাকার ইচ্ছে গুলো হুংকার দিয়ে অগ্নী স্ফুলিঙ্গের মত নিউরনে অনুরনণ তুলছে। নিস্তেজ হয়ে যাওয়া দেহের শিরাগুলো চিৎকার দিয়ে বলে বাঁচতে চাই, বাঁচতে হবে, বাঁচাতে হবে । সমর্পিত স্বত্ত্বা জাগরিত হয়ে বিচরন শুরু করেছে। কারণ এই প্রথম আমার দেশের অতীত শক্তি বলয়ের মান শূন্য বা তার খুব কাছাকাছি অবস'ান করছে। প্রায় সকল ক্ষমতার শক্তিই করায়ত্বযোগ্য,“সব ফুটানি শ্যাষ”। ভবিষ্যত গড়ার সবচেয়ে বড় বাধা বর্তমানের অতীত শক্তি বলয়। আর এই শক্তি বলয় থেকে বের হতে পারেনা বলে আমার দেশ ভবিষ্যতের বর্তমানে যেতে পারে না, পড়ে থাকে অতীতের বর্তমানে । এই প্রথম, বিশ্বাস কর এই প্রথম আমার দেশের ভবিষ্যতের বর্তমানে যাওয়ার অতি সহজ সূযোগ এসেছে। কারণ, বর্তমানে আমার দেশের অতীত শক্তি বলয়ের মান শূন্য বা প্রায় শূন্য। সুতরাং এখনই সেই মহেন্দ্র ক্ষণ ভবিষ্যতের বর্তমানে  যাওয়ার। হিমালয় ও প্রশান- মহাসগরের পরস্পরকে দেখা অসম্ভব হলেও তারা এখন একে অপর কে দেখতে পেত মাঝে ক’টা দেয়াল না থাকলে। । কি সাহস ! কি সততা !! কি উন্নতি !!! কি সময়াপযোগীতা। দেখো আমরা কত ভাল। আমরা এখন ভাল মানুষ চিনতে পারি, ভাল কথা বলতে পারি, ভাল কাজ করতে পারি, আমাদের ভাল আছে, আমরা ভাল আছি, আমরা ভাল চাই, আমাদের ভাল হবে। যেহেতু বর্তমানে অতীত শক্তি বলয় শূন্য বা প্রায় শূন্য, আর বর্তমানের নিরন্তর প্রহরায় দেবদুতগন সেহেতু এখনই সময়। এখনই সময় সময় গড়ার । গড়তে হবে সময়, লড়তে হবে সময়ে, সময়ের জন্যই সময়মত সময় করতে হবে একটু সময় দেয়ার, একটু সময় হওয়ার, সময়মত সহজ কথা বলতে হবে  সহজ করে।
 সময়দেব তুমি কোথায় আছ? আর কোন ইলিভেন দূতের দরকার নাই, শূধু একবার, শূধু.. একবার আমাদের ভালদের এক করে দাও, যে কোন ভাবে আমাদের ভালদের এক মঞ্চে তুলে দাও, আমার সমর্পিত স্বত্ত্বার নিরন-র পূজার কসম বিশ্বাস কর, আমাদের ভাল’র কোন অভাব নাই, যে ভালরা আছে তারা আমার দেশকে নিয়ে যাবে ভবিষ্যতের বর্তমানে, বিনির্মান করবে ভবিষ্যত। সময়ের বর্তমানে আমার দেশ থাকবে সর্বাগ্রে। কোথায় তুমি? দোহাই তোমার, একটু ফিরে তাকাও। সবাইকে জাগিয়ে দাও, ক্ষেপিয়ে দাও, উন্মাদ করে দাও ’৭১ এর মত। কোন দিন কোন অনুযোগ করিনি শূধু কালের সাথে স'ানে লড়াই করেই যাচ্ছি, লড়ে যাব, তুমি শুধু একবার আমাদের ভালদের এক জায়গায় করে দাও বিনিময়ে আমার জীবনটা নিয়ে যাও, আমি হব ভবিষ্যতের বর্তমান, চির বর্তমান চিরতরে, চির মৃত্যুহীন, চিরঞ্জীব ।
বিনীত-
তোমার একনিষ্ঠ ভক্ত -
“মহাকালের স'ানীক যোদ্ধা”

No comments:

Post a Comment